প্রতিবাদ
- Sakhawat Ullah ২৯-০৪-২০২৪

প্রতিবাদ
প্রতিবাদ ঠিক সেদিন থেকেই আমি করি
শিখে ছিলামও এক প্রতিবাদী থেকে
প্রতিবাদ আমার হৃদয়ের ভাষা
প্রতিবাদেই আমি কথা বলি।
প্রতিবাদ আমার কণ্ঠ ধ্বণী
প্রতিবাদ দিয়ে আমি ভাষা বুঝাই
প্রতিবাদ এক ধারালো কাচি
প্রতিবাদী করে জীবন বণী।
প্রতিবাদী আমি মাজলুম তাই
রুক্ষ কথাকেউ আমি প্রতিবাদ বলি
প্রতিবাদ আমার ঠেকে যাওয়া সয্যের বুলি
প্রতিবাদে বিবর্তন আমি বিশ্বাস করি।
প্রতিবাদী আমি অন্যায়ের
প্রতিবাদী আমি নোয়ায়ের
প্রতিবাদ ততদিন থাকবে
অন্যায়ে প্রতিবাদীরা জাগবে।
প্রতিরোধ আমার বক্ষ বাণীর আশা
প্রতিরোধেই হবে আমার বাঁচা
প্রতিবাদ আমার অশেষ
প্রতিবাদীই আমার পরিশেষ।

(মাজলুম জনতা)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।